২৫ টি টাকা ইনকাম করার সহজ উপায় ২০২৪

৫০ হাজার টাকায় ব্যবসা করার আইডিয়া

প্রিয় পাঠক আপনি কি চিন্তা করছেন যে কিভাবে সহজ উপায়ে টাকা ইনকাম করা যায় ? তাহলে আপনি একদম ঠিক জায়গায় কারণ আজকের পোষ্টের আলোচনার বিষয় হলো  ২৫ টি টাকা ইনকাম করার সহজ উপায় ২০২৪ ।

২৫ টি টাকা ইনকাম করার সহজ উপায় ২০২৪

আজকের আর্টিকেলটির মাধ্যমে আপনারা জানতে পারবেন যে অল্প টাকা দিয়ে কিভাবে ব্যবসা শুরু করবেন এবং সহজভাবে টাকা ইনকাম করতে পারবেন। টাকা ইনকাম করার সকল সহজ উপায় সম্পর্কে বিস্তারিত জানতে পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

পোস্ট সুচিপত্রঃ   ২৫ টি টাকা ইনকাম করার সহজ উপায় ২০২৪ 

.

ভূমিকা -  ২৫ টি টাকা ইনকাম করার সহজ উপায় ২০২৪ 

আমরা সকলেই চাই ঘরে বসে টাকা ইনকাম করতে। ঘরে বসে টাকা ইনকাম করার জন্য অনেক রকমের উপায় রয়েছে যেমন গেম খেলে ভিডিও দেখে মার্কেটিং করে অ্যাফিলিয়েটিং করে ইত্যাদি বিভিন্নভাবে ঘরে বসে সহজ উপায়ে টাকা ইনকাম করা যায়।

কিন্তু অনেকে বিশ্বাস করে না যে ঘরে বসে টাকা ইনকাম করা সম্ভব। আজকে আমি আপনাদেরকে জানাবো যে আপনারা বাড়িতে বসে থেকে কোন কোন উপায়ে অবলম্বন করে খুব সহজে টাকা ইনকাম করতে পারবেন।

১. ডিজিটাল মার্কেটিং করে ইনকাম

২০২৪ সালে বাংলাদেশের টাকা ইনকাম করার জন্য ডিজিটাল মার্কেটিং অন্যতম একটি উপায়। আপনি বাড়িতে বসে ডিজিটাল মার্কেটিং করে প্রতি মাসে লাখ টাকা ইনকাম করতে পারবেন। এখন আপনি হয়তো ভাবছেন যে কিভাবে ডিজিটাল মার্কেটিং করে এবং ডিজিটাল মার্কেটিং কি?

আরও পড়ুনঃ কিভাবে  ফ্রিল্যান্সিং করতে হয় জানুন

ডিজিটাল মার্কেটিং বলতে বোঝায় বিভিন্ন মার্কেটপ্লেসে সকল পণ্যের বিজ্ঞাপন দেখানো। এই কাজটি বাড়িতে বসে খুব সহজেই আপনি করতে পারবেন এবং টাকা ইনকাম করার সহজ উপায় প্যাসিভ ইনকামের জন্য খুব বিশ্বস্ত একটি উপায়।

২. ব্লগ ওয়েবসাইট তৈরি করে ইনকাম 

টাকা ইনকাম করার সহজ উপায় এর মধ্যে ব্লগিং ওয়েবসাইট তৈরি করে ইনকাম করা সব থেকে বেশি নিরাপদ এবং ভরসাযোগ্য একটি উপায়। ব্লগিং ওয়েবসাইট তৈরি করে সেখানে আপনি নিয়মিত কন্টেন্ট লিখে পাবলিশ করলে সেগুলো আপনার ভিউয়াররা পড়বে এবং যার মাধ্যমে আপনার প্রতি মাসে ভালো অর্থ উপার্জন হবে।

ব্লগিং করতে হলে আপনাকে অনেক ধৈর্যশীল হতে হবে এবং ভালো লেখক হতে হবে। ব্লগিং ওয়েবসাইট তৈরি করে সেগুলোতে গুগলে এডসেন্স এপ্রুভ করে প্রত্যেকটি ওয়েবসাইট বিক্রি করে ১০ থেকে ১৫ লক্ষ ইনকাম করতে পারবেন। টাকা ইনকাম করার সহজ উপায় এর মধ্যে ব্লগ ওয়েবসাইট তৈরি করে বিক্রি করার সবথেকে বেশি সহজ এবং নিরাপদ।

৩. গেম খেলে টাকা ইনকাম

বাংলাদেশে অনেক অ্যাপস রয়েছে যেগুলোতে আপনি গেম খেলে প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন। কিন্তু এখন প্রশ্ন হল যে কোন apps এর মাধ্যমে গেম খেলে টাকা ইনকাম করা যায়?

লুডু কিং, ফ্রি ফায়ার, পাবজি, মাইন্ড ক্র্যাফট, গেটিং ওভার ইট, পোর্ট ফোলিও, ক্লাশ অফ ক্লান্স সহ আরো অনেক গেম খেলার এপস রয়েছে যে গেমগুলো খেলে আপনি প্রতিমাসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন।

৪. ই-কমার্স ব্যবসা করে ইনকাম

বর্তমান যুগের শপিং করার জন্য মানুষ মার্কেটে যাওয়ার যে ঘরে বসে শপিং করাকে বেশি স্বাচ্ছন্দ্য অনুভব করেন। আপনি চাইলে একটি ই-কমার্স ওয়েবসাইট তৈরি করে সেখানে পণ্যের বেচাকেনা করতে পারবেন।

ই-কমার্সে ব্যবসা করে আপনি প্রতি মাসে তাও ৫০ থেকে ৬০ হাজার টাকা ইনকাম করতে পারবেন এবং পাশাপাশি বিভিন্ন প্রোডাক্টের বিজ্ঞাপন দেখেও টাকা ইনকাম করতে পারেনা।

৫. ব্র্যান্ড প্রমোটিং করে ইনকাম

ব্র্যান্ড প্রমোটিং বলতে বোঝায় যেকোন কোম্পানির পণ্যর বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞাপন দেখাবেন। আপনি ভাবতে পারেন যে আমি ব্র্যান্ড প্রমোট করছি কিন্তু কেউ কিনছে না যার কারণে আমার উপার্জন হবে কি হবে না?

এটা একদম ভুল ধারণা আপনার কাজ ব্র্যান্ড প্রমোটিং করা আপনি যদি ভালোভাবে ব্র্যান্ড প্রমোটিং করতে পারেন তাহলে ফেসবুক থেকে প্রতি মাসে 300 থেকে 400 ডলার করতে পারবেন।

৬. কনটেন্ট লিখে ইনকাম করতে পারবেন

আপনি যদি ভাল মানের seo ফ্রেন্ডলি কনটেন্ট লিখতে পারেন তাহলে আপনি প্রতি মাসে ৩০ থেকে ৪০ হাজার টাকা ইনকাম করতে সক্ষম হবেন । কন্টেন্ট লেখা কোন কঠিন কাজ নয় আপনি যদি মনোযোগ সহকারে প্রতিদিন লিখেন এবং সেগুলো বিভিন্ন মার্কেটপ্লেসে সেল করেন তাহলে আপনি খুব সহজে টাকা ইনকাম করতে পারবেন।

টাকা ইনকাম করার সহজ উপায় গুলোর মধ্যে কন্টেন্ট রাইটিং খুব কার্যকরী একটি উপায় এবং এই কাজ করার জন্য আপনাকে অফিস অফিসে যাওয়া লাগবে না। আপনি বাড়িতে বসে কনটেন্ট লিখে সেগুলো সেল করতে পারবেন।

৭. ফেসবুক মার্কেটিং করে ইনকাম

ফেসবুক মার্কেটিং বলতে বোঝাই ফেসবুকে বিভিন্ন প্রোডাক্ট যেমনঃ পোশাক, ল্যাপটপ, কম্পিউটার, রান্নার প্রয়োজনীয় সামগ্রী, জুতা, মেহেদী বলতে গেলে সকল প্রয়োজনীয় প্রোডাক্টের বিজ্ঞাপন দেখানো। আপনি যদি টাকা ইনকাম করার সহজ উপায় জানতে চান তার মধ্যে অন্যতম একটি উপায় হল ফেসবুক মার্কেটিং।

৮. ফেসবুকে রিলস বানিয়ে ইনকাম 

বর্তমান সময়ের ট্রেন্ডিং একটি বিষয় হলো ফেসবুক রিলস। প্রায় সকল ধরনের বিষয়কে কেন্দ্র করে এখন মানুষ রিলস বানাচ্ছে এবং এর রিলস গুলো লক্ষ লক্ষ ভিউ অর্জন করে। ফেসবুকে রিলস বানিয়ে প্রতি মাসে তিন থেকে চার লক্ষ টাকা পর্যন্ত ইনকাম করা সম্ভব।

তাই আপনিও চাইলে ফেসবুকে রিল বানানো শুরু করতে পারেন। টাকা ইনকাম করার সহজ উপায় গুলোর মধ্যে ফেসবুক খুব জনপ্রিয় এবং ফেসবুকের রিয়েল প্রোডাক্ট ইত্যাদির মাধ্যমেও লক্ষ লক্ষ টাকা ইনকাম করা সম্ভব। 

৯. টফি অ্যাপস থেকে ইনকাম

টাকা ইনকাম করার সহজ উপায় গুলোর মধ্যে টফি apps থেকে ইনকাম একটি জনপ্রিয় ইনকাম সাইট। টফি অ্যাপ্স থেকে ইনকাম করার জন্য প্রথমে আপনাকে ট্রফি অ্যাপ একটি অ্যাকাউন্ট খুলে চ্যানেল অ্যাকাউন্ট তৈরি করতে হবে। সেই চ্যানেল অ্যাকাউন্টে আপনি ভিডিও তৈরি করে আপলোড করবেন যেগুলো মানুষ দেখবে।

টফি অ্যাপসে আপনার আপলোড করা ভিডিও মানুষজন দেখার ফলে আপনার ভিউ বাড়বে পাশাপাশি আপনার চ্যানেলে আপনি বিভিন্ন বিজ্ঞাপন দেখেও টাকা ইনকাম করতে পারবেন।

১০. পোশাক কারখানা করে ইনকাম

আপনার কাছে যদি কিছু টাকা থাকে তাহলে আপনি সেই টাকা দিয়ে পোশাক তৈরির কারখানা করতে পারেন। পোশাক তৈরির কারখানাতে প্রথমে আপনি সুতির কাপড় থ্রি পিস সুতির শাড়ি তৈরি করবেন এবং সেগুলো বিভিন্ন মার্কেটপ্লেস এ বিক্রি করেও খুব সহজে টাকা ইনকাম করতে পারবেন।

১১. গরুর খামার করে ইনকাম 

আপনি যদি অল্প সময় টাকা ইনকাম করার সহজ উপায় সম্পর্কে জেনে টাকা ইনকাম করতে চান তাহলে গরুর খামার আপনার জন্য খুব সহায়ক একটি উপায় হতে পারে। বর্তমান বাজারে গরুর মাংসের দাম আকাশ ছোঁয়া তাই আপনি যদি গরুর খামার করার পরিকল্পনা করেন তাহলে খুব দ্রুত টাকা পয়সা ইনকাম করতে পারবেন। 

আরও পড়ুনঃ ফ্রিল্যান্সিং এ কোন কাজের চাহিদা বেশি

গরুর খামার করার জন্য প্রথমে যে টাকা প্রয়োজন আপনি চাইলে বিভিন্ন ঋণদান সংস্থা থেকে প্রয়োজন পরিমাণ অর্থ ঋণ নিয়ে গরুর খামার তৈরি করতে পারেন। গরুর খামার করেও বাংলাদেশের প্রায় ৩০ ভাগ যুবক বেকারত্বের হার থেকে নিজেদেরকে প্রমাণ করছে।

১২. পোল্ট্রি খামার করে ইনকাম

বর্তমান সময়ের যুবকেরা বিভিন্ন ঋণদান সংস্থা থেকে অর্থ ঋণ নিয়ে পোল্ট্রি খামার করছে এবং তারা সফল উদ্যোক্তা হয়ে উঠছে। তাই আপনিও যদি টাকা ইনকাম করার সহজ উপায় জেনে ব্যবসা শুরু করতে চান তাহলে পোল্ট্রি মুরগির খামার করতে পারেন।

১৩. কফি শপ তৈরি করে ইনকাম

আমরা প্রায় যেকোনো প্রয়োজনে কেনাকাটা করতে গেলে অথবা বাড়ির বাইরে বের হলে কফি অথবা চা খাওয়ার জন্য বিভিন্ন ক্যাফেতে যেয়ে থাকি। তাই আপনি যদি নিজে সফল উদ্যোক্তা হতে চান এবং অর্থ উপার্জন করতে চান তাহলে একটি কফি শপ ওপেন করতে পারেন।

অনেক যুবক ভাইয়েরা কফি শপ  ওপেন করে প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকাম করছে তাহলে আপনি কেন পিছিয়ে থাকবেন ? আপনিও ছোট হলেও যে কোন ব্যবসা শুরু করেন।

১৪. ডোমেন হোস্টিং রিসেলিং করে ইনকাম

টাকা ইনকাম করার সহজ উপায় এর মধ্যে একটি হলো ডোমেন হোস্টিং রিসেলিং করে ইনকাম করা। ডোমেন এবং হোস্টিং রি সেলিং করে আপনি প্রতি মাসে ৫০ থেকে ৬০ হাজার টাকা ইনকাম করতে পারবেন। 

ডোমেন হোস্টিং রিসেলিং বলতে বোঝায় একটি ডোমেন আপনি কিনে রেখে দিলেন। পরবর্তীতে যখন কেউ সেই ডোমেনটি কিনতে চাইবে আপনি তখন ডোমেনটি নিজে বিক্রি করবেন এবং কিছু পরিমাণ টাকা রিসেলের জন্য গ্রহণ করবেন। এভাবেই রিসেলিং করে প্রতি মাসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করা সম্ভব।

১৫. ইভেন্ট মার্কেটিং করে ইনকাম 

ইভেন্ট মার্কেটিং করে প্রতি মাসে খুব সহজে ৩০ থেকে ৪০ হাজার টাকা ইনকাম করা সহজ। ইভেন্ট মার্কেটিং এর চাহিদা মার্কেটপ্লেসে অনেক বেশি। ইভেন্ট মার্কেটিং বলতে বোঝায় বিভিন্ন ইভেন্টগুলোকে সেল করা।

বাইরের দেশের বড় বড় ইভেন্ট গুলো বিভিন্ন মার্কেটপ্লেসে সেল করে আপনি ডলার ইনকাম করতে পারবেন। ইভেন্ট গুলো চলাকালীন সময় আপনি যদি বিজ্ঞাপন দেখাতে পারেন তাহলে আপনি বাড়তি টাকা ইনকাম করতে পারবেন।

১৬. কসমেটিক্স এর দোকান দিয়ে ইনকাম

মহিলাদের রূপচর্চা যাবতীয় সামগ্রী আপনি যদি আপনার কসমেটিকসের দোকানে তুলে ভালোভাবে ব্যবসা করতে পারেন তাহলে খুব সহজে আপনি টাকা ইনকাম করতে পারবেন। বর্তমান সময়ে কসমেটিক্স অথবা বিউটি কর্নার এর ব্যাপক চাহিদা কারণ মহিলারা বর্তমান সময়ে রূপচর্চার বিষয়ে বেশি কৌতুহুল।

১৭. দুরন্ত অ্যাপস থেকে ইনকাম করতে পারবেন

দুরন্ত অ্যাপস হলো এমন একটি অ্যাপস যেখানে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয় আপনি চাইলে সেই সকল প্রশিক্ষণ গ্রহণ করে কাজ করতে পারবেন পাশাপাশি দুরন্ত অ্যাপসে অ্যাড দেখেও টাকা ইনকাম করতে পারবেন। দ্রুত টাকা ইনকাম করার সহজ উপায় গুলোর মধ্যে দুরন্ত অ্যাপস থেকে টাকা ইনকাম করার উপায় অন্যতম একটি সমাধান।

১৮. সিপিএ মার্কেটিং করে টাকা ইনকাম

টাকা ইনকাম করার সহজ উপায় গুলোর মধ্যে সিপিএ মার্কেটিং হল একটি খুব সহজ একটি কাজ।সিপিএ মার্কেটিং এর কাজ কোন জটিল বা কঠিন নয় আপনি চাইলে ইউটিউব থেকে ভিডিও দেখেও সিপিএ মার্কেটিং শিখতে পারেন। সিপিএ মার্কেটিং করে আপনি প্রতি মাসে প্রায় লক্ষাধিক পর্যন্ত টাকা ইনকাম করতে পারবেন।

১৯. বিভিন্ন মার্কেটপ্লেসে কাজ করে টাকা ইনকাম

বাংলাদেশে বসে থেকে ইউরোপ আমেরিকা যুক্তরাষ্ট্র ইত্যাদি এরকম উন্নত দেশের সাথে আপনি ঘরে বসেই কাজ করতে পারবেন। বিভিন্ন মার্কেটপ্লেস রয়েছে যেমন  Fiverr,Upwork.com , Frelancer .com এই সকল মার্কেটপ্লেসে কাজ করে আপনি  মাসে দুই থেকে তিন লক্ষ টাকা ইনকাম করতে পারবেন।

২০. SEO এক্সপার্ট হয়ে টাকা ইনকাম

SEO একটি জটিল এবং খুব ব্যয়বহুল একটি পেশা। কিন্তু একবার যদি ভালো ভাবে SEO শেখা যায় তাহলে এখান থেকে প্রতিমাসের লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারবেন।

২১. ইউটিউব থেকে ইনকাম

বর্তমান সময়ে টাকা ইনকাম করার একটি সহজ উপায় ইউটিউব মার্কেটিং। ইউটিউব মার্কেটিং করে প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকাম করা যায়। ইউটিউব মার্কেটিং খুব সহজ আপনি চাইলে কোন প্রতিষ্ঠান থেকে ইউটিউব মার্কেটিং কোর্স করে খুব সহজেই টাকা ইনকাম করতে পারবেন।

২২. ব্যাকলিংক সেল করে ইনকাম

আপনি যখন একটি ভালো ওয়েবসাইট তৈরি করতে পারবেন এবং ওয়েবসাইটের ডোমেইন অথোরিটি বেশি হবে তখন আপনি চাইলে ব্যাকলিংক সেল করেও টাকা ইনকাম করতে পারবেন। বেশি ডোমেন অথরিটি সম্পূর্ণ ওয়েবসাইট এর মার্কেটপ্লেসে চাহিদাও বেশি তাই আপনি খুব সহজেই ব্যাকলিংক সেল করে দ্রুত সময় টাকা ইনকাম করতে পারবেন।

২৩. ভিডিও দেখে টাকা ইনকাম করতে পারেন

ইউটিউবে বিকাশ নগদ রকেট এর বিভিন্ন রকমের ভিডিও রয়েছে যেগুলো দেখার মাধ্যমে আপনি প্রতিদিন ৩০০ থেকে ৪০০ টাকা ইনকাম করতে পারবেন। এছাড়াও বিভিন্ন প্রোমোশনাল ভিডিও দেখে প্রতিদিন 1000 টাকা ইনকাম করা সম্ভব। আপনিও যদি ভিডিও দেখে টাকা ইনকাম করতে চান তাহলে বিভিন্ন অ্যাপস এর মাধ্যমে লগইন করে ভিডিও দেখতে পারেন।

২৪. গেস্ট ব্লগিং করে টাকা ইনকাম

বর্তমান সময়ে বিভিন্ন মার্কেটে ব্লগার দের ব্যাপক চাহিদা রয়েছে। আপনি চাইলে গেস্ট ব্লগিং করে ও টাকা ইনকাম করতে পারেন। গেস্ট ব্লগিং হলো অন্যের ওয়েবসাইটে আর্টিকেল লিখে দেওয়া এবং পরিবর্তে ভালো মানে অর্থ উপার্জন করা। আপনিও চাইলে গেস্ট লগইন করে সহজ উপায় টাকা ইনকাম করতে পারেন।

আর্টিকেল লেখা অথবা কন্টেন লেখা কাজ মোটেও অনেক কঠিন নয় আপনি যদি একটু ধৈর্য সহকারে কন্টেন্ট লেখা শিখেন তাহলে আপনি বড় বড় ওয়েবসাইটে গেস্ট ব্লগিংকরে অল্প সময়ে বেশি টাকা ইনকাম করতে পারবেন।

২৫. ইমেল মার্কেটিং করে ইনকাম

বড় বড় কোম্পানির বিভিন্ন প্রজেক্টে ইমেইল প্রদানের জন্য তারা ভার্চুয়ালি ইমেইল মার্কেটার নিযুক্ত করে। আপনি যদি ভালো ইমেইল রাইটিং করতে পারেন তাহলে বাড়িতে বসেই বাইরের দেশে লোকের সাথে কাজ করতে পারে। ইমেইল মার্কেটিং করেও আপনি প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন পাশাপাশি নিজেও ইমেইল রাইটিং এ দক্ষতা অর্জন করতে পারবেন।

উপরে বর্ণিত ২৫ টি উপায় ছাড়াও আপনি বিভিন্ন সোশ্যাল মিডিয়া যেমন টুইটার, লিংকডিন, পিন্টারেস্ট, ডাটা এন্ট্রি, গ্রাফিক্স ডিজাইন ইত্যাদি এসকল উপায় অবলম্বন করে আপনি খুব সহজেই দ্রুত টাকা ইনকাম করতে পারবেন।

শেষ কথা - ২৫ টি টাকা ইনকাম করার সহজ উপায় ২০২৪

আমার প্রিয় পাঠক বন্ধু আজকের আর্টিকেলটিতে আমি আপনাদের সাথে টাকা ইনকাম করার সহজ ২৫ টি উপায় নিয়ে আলোচনা করেছি। আপনিও যদি দ্রুত টাকা ইনকাম করতে চান তাহলে উপর কিন্তু যে কোন একটি উপায় অবলম্বন করে সেই কাজ ভালোভাবে শিখে আপনি দ্রুত টাকা ইনকাম করতে পারবেন।

আশা করছি আজকের আর্টিকেলটি পড়ে আপনারা উপকৃত হবেন পাশাপাশি জীবনে কিছু করার উদ্যোগ নিতে পারবেন। আজকের আর্টিকেলটি ভালো লেগে থাকলে আপনার পরিচিত বন্ধু বান্ধবদের সাথে শেয়ার করবেন এবং নিয়মিত স্বাগতম বিডি ওয়েবসাইটটি ভিজিট করবেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

স্বাগতম বিডিরনীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url