১২ টি ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার উপায় ২০২৪

অনলাইনে টাকা ইনকাম করার ১৪ টি উপায় ফেসবুক আমরা সকলেই ব্যবহার করি কিন্তু যদি বিনোদনের মাধ্যম ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার উপায় গুলো জানি তাহলে প্রতি মাসে ভালো Amount এর অর্থ উপার্জন করতে সক্ষম হব। তাই আমাদের আজকের আর্টিকেলটির আলোচনার বিষয় হলো ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার উপায়।

১২ টি ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার উপায় ২০২৪

ফেসবুক পেজ থেকে কোন কোন উপায়ে টাকা ইনকাম করা যায় এবং ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা ইনকাম করা যায় আপনি যদি এ সকল বিষয় না জেনে থাকেন তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য খুব উপকৃত তাই পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

পোস্ট সুচিপত্র

ফেসবুক থেকে কি কি উপায়ে ইনকাম করা যায়?

ফেসবুক থেকে কি কি উপায়ে টাকা ইনকাম করা যায় এই বিষয়গুলো নিয়ে আজকের আর্টিকেলটিতে আমরা আলোচনা করব। ফেসবুক থেকে বিভিন্ন উপায়ে টাকা ইনকাম করা যায়। তাহলে চলুন জেনে নিই যে ফেসবুক থেকে কি কি উপায়ে আপনি মাসে ৫০ থেকে ৬০ হাজার টাকা ইনকাম করতে পারবেন।

  • ফেসবুক থেকে টাকা ইনকাম করার জন্য একটি উপায় হল ফেসবুকে কন্ট্যান্ট আপলোড করা। ফেসবুকে নিত্য দিনের প্রয়োজনীয় কনটেন্ট ক্রিয়েট করে যদি আপনি আপলোড করেন তাহলে ভিউ হলে টাকা ইনকাম হয়।
  • ফেসবুক থেকে টাকা ইনকাম করার উপায় গুলোর মধ্যে আর একটি উপায় হল ফেসবুক মার্কেটিং। ফেসবুক মার্কেটিং করে আপনি প্রতি মাসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে সক্ষম হতে পারেন।
  • ফেসবুকের রিলস আপলোড করে টাকা ইনকাম করতে পারেন।
  • ফেসবুকে পেজ তৈরি করে যখন সেই পেজের ফলোয়ার বেড়ে যাবে তখন আপনি সেই পেজ বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন।
  • ফেসবুক থেকে টাকা ইনকাম করার আরো উপায় রয়েছে তার মধ্যে হল যে গ্রুপ তৈরি। আপনি যখন ফেসবুকে কোন গ্রুপ তৈরি করবেন বিশেষ করে পাবলিক গ্রুপ তখন এই গ্রুপের বিভিন্ন অ্যাড মেম্বার এড করার ফলে গ্রুপের সংখ্যা বাড়বে এবং পরবর্তীতে এই গ্রুপ বিক্রি করে আপনার টাকা ইনকাম করতে পারবেন।

ফেসবুক অ্যাপের মাধ্যমে উপরোক্ত উপায়ে টাকা ইনকাম করা খুব সহজ কিন্তু ওপরে উন্নীত উল্লেখিত উপায় গুলো ছাড়াও ফেসবুক পেজ থেকে বিভিন্ন রকমের টাকা ইনকাম করা যায়। আপনি যদি ফেসবুক থেকে টাকা ইনকাম করতে চান তাহলে যেকোনো একটি উপায় অবলম্বন করতে পারেন।

ফেসবুক থেকে কত টাকা আয় করা যায়

আমরা যখন শুনি যে কোন ব্যক্তি ফেসবুক থেকে প্রতিমাসে টাকা ইনকাম করছে তখন হঠাৎ করেই মাথায় একটি প্রশ্ন আসে যে ফেসবুক থেকে কত টাকায় করা যায়? ফেসবুক পূর্বে শুধু বিনোদনের একটি মাধ্যম ছিল কিন্তু বর্তমানে ফেসবুকের প্রতিষ্ঠান মেটা কোম্পানির ফেসবুক কে অর্থ উপার্জনের মাধ্যম হিসেবে উন্মুক্ত করে দিয়েছেন।

মেটা কোম্পানি ফেসবুকে টাকা উপার্জনের জন্য উন্মুক্ত করে দেয়ার প্রধান কারণ হলো ফেসবুকের ব্যবহারগণ বৃদ্ধি। এখন অনেকেই মনে করেন যে ফেসবুকে কনটেন্ট ক্রিয়েট করে কত টাকা ইনকাম করা সম্ভব?

১২ টি ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার উপায় ২০২৪

ফেসবুকে নিয়মিত কনটেন্ট পাবলিশ করে প্রতি মাসে  $800-900 USD ডলার ইনকাম সম্ভব। এছাড়াও আপনি যদি ফেসবুক পেজ এবং ফেসবুক গ্রুপ বিক্রি করেন বিদেশি বায়ারদের কাছে তবে প্রতি মাসে $1100-1200 USD ডলার ইনকাম করতে পারবেন। এই টাকাগুলো তো শুধু বিদেশী বায়ার দের কাছ থেকে ইনকাম কৃত টাকা।

আপনি যদি আপনার ফেসবুক পেজে বড় বড় ই- কমার্স ওয়েবসাইটের প্রোডাক্ট এর বিজ্ঞাপন দেখান এবং সেখান থেকে যদি মানুষ পণ্য কিনে তবে আপনি সেখান থেকে রেফারেল কমিশন পাবেন।

আরও পড়ুনঃ ফ্রিল্যান্সিং কিভাবে শিখবেন ? 

পরিশেষে একটাই কথা বলব যে ফেসবুক থেকে টাকা ইনকামের কোন সীমাবদ্ধতা নেই। আপনি যদি নিয়মিত ফেসবুক অ্যাপ এ কাজ করেন তাহলে অনেক টাকা ইনকাম করতে আপনি পারবেন যেটা আপনি কল্পনারও বাইরে। তবে হ্যাঁ আপনি কাজ না করে টাকা ইনকাম করার স্বপ্ন দেখেন তাহলে ব্যর্থ হবেন। 

১২ টি ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার উপায়

আজকের আর্টিকেলের টাইটেল দেখে আপনারা নিশ্চয়ই বুঝতে পেরেছেন যে আজকের আর্টিকেলটির মূল আলোচ্য বিষয় কি ? আজকের আর্টিকেলটির আলোচনার মূল বিষয় হচ্ছে ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার উপায়। ফেসবুক পেজ থেকে বিভিন্ন উপায় টাকা ইনকাম করা যায় তার মধ্যে আজকে আমি বারোটি উপায় আপনাদের সাথে শেয়ার করব।

১.ফেসবুক মার্কেটিং করে ইনকামঃ ফেসবুক পেজ থেকে ইনকাম করার একটি সহজ উপায় হল ফেসবুক মার্কেটিং। আপনি আপনার ফেসবুক পেজ এ বিভিন্ন প্রোডাক্টের বিজ্ঞাপন দেখিয়ে ফেসবুক কোম্পানি থেকে টাকা ইনকাম করতে পারবেন।

এছাড়াও আপনি আপনার ফেসবুক পেজে বিভিন্ন ই-কমার্স সাইটের বিজ্ঞাপন দেখিও টাকা ইনকাম করতে পারবেন। ফেসবুক মার্কেটিং সবথেকে সহজ এবং টাকা ইনকাম করার দ্রুততম একটি উপায়।

২. ব্র্যান্ড প্রমোটিং করে ইনকামঃ ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার উপায় গুলোর মধ্যে আরেকটি উপায় হল ব্র্যান্ড প্রমোটিং। ব্র্যান্ড প্রমোটিং করার জন্য আপনাকে আপনার নিজের একটি ফেসবুক পেজ তৈরি করা লাগবে এবং সেই ফেসবুক পেজ এ লাইক কমেন্ট এবং ফলোয়ার বৃদ্ধি করতে হবে।

যখন আপনার ফেসবুক পেজে বেশি লাইক, কমেন্ট, ফলোয়ার বাড়বে তখন বিভিন্ন ব্র্যান্ডের পোশাক জুতা এগুলোর প্রচারণা করবেন। কোম্পানির সাথে চুক্তি করে ফেসবুক পেজে বিভিন্ন ব্র্যান্ড প্রমোটিং করে ফেসবুক পেজ থেকে সহজে টাকা ইনকাম করা যায়।

৩. ফেসবুক পেজ বিক্রি করে ইনকামঃ ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার উপায় গুলোর মধ্যে একটি সহজ উপায় হল ফেসবুক পেজ বিক্রি। আপনি যদি একজন প্রফেশনাল ফেসবুক মার্কেটার হয়ে থাকেন তাহলে নিয়মিত ফেসবুক পেজ তৈরি করে সে পেজ গুলোতে ফলোয়ার এবং লাইক বাড়িয়ে পেজ বিক্রির মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন।

৪. ফেসবুক পেজে রিলস আপলোড করে ইনকামঃ ফেসবুক পেজে নিয়মিত রিলস আপলোড করে খুব সহজে টাকা ইনকাম করা সম্ভব। এখন অনেকেই ভাবতে পারেন যে ফেসবুক পেজে কত ভিউতে টাকা ইনকাম হয়? 

আপনি আপনার facebook পেজে একটি রিল আপলোড করেন এবং সেই রিলসে যদি ১ মিলিয়ন ভিউ হয় তাহলে আপনি ২০০ ডলার ইনকাম করতে সক্ষম হবেন।

৫. ফেসবুকে ইভেন্ট মার্কেটিং করে ইনকামঃ বর্তমানে ফেসবুক কোম্পানি ফেসবুকে এমন একটি অপশন তৈরি করেছে যেখান থেকে আপনি বাইরের দেশের ইভেন্ট মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারবেন। ইভেন্ট মার্কেটিং বলতে বোঝাচ্ছে যে বাইরের দেশের কোন প্রোগ্রাম অন্য মানুষের কাছে সেল করার মাধ্যমে টাকা ইনকাম করা।

ইভেন্ট মার্কেটিং করেও প্রতি মাসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করা সম্ভব। আপনি যদি মার্কেটপ্লেসের একটি ইভেন্ট সেল করতে পারেন তাহলে 40 থেকে 50 ডলার করে পাবেন। তাহলে বুঝতেই পারছেন যে ফেসবুক পেজে ইভেন্ট মার্কেটিং করে প্রতি মাসে একটি ভালো  অ্যামাউন্টের টাকা উপার্জন সম্ভব।

৬. ফেসবুক পেজে কনটেন্ট মার্কেটিং করে ইনকামঃ আপনি যদি একজন ভালো কনটেন্ট রাইটার হয়ে থাকেন তাহলে আপনি খুব সহজেই ফেসবুকে কনটেন্ট মার্কেটিং করতে পারবেন। মনে করেন আপনি খুব ভালো কনটেন্ট লিখতে পারেন কিন্তু সেগুলো বিক্রি করার জন্য সাইট পাচ্ছেন না?

এই সমস্যা থেকে সমাধান পাওয়ার জন্য ফেসবুক পেজ খুব ভালো একটি উপায়। আপনি যদি আপনার ফেসবুক পেজে একটি বিজ্ঞাপন দেন যে আপনি SEO ফ্রেন্ডলি কনটেন্ট সেল করেন তাহলে আপনি বিভিন্ন বায়ারদের কাছ থেকে কন্টেন্ট রাইটিং এর অফার পাবেন।

৭. ফেসবুক পেজে ব্যবসা করে ইনকামঃ আপনি যদি ব্যবসা করতে চান তাহলে অনলাইন প্লাটফর্মে ব্যবসা করা খুব লাভজনক। অনলাইন প্লাটফর্মে ব্যবসা করার জন্য প্রথমে আপনাকে ফেসবুক পেজ ওপেন করতে হবে। আপনি ফেসবুক পেজ ওপেন করে সেখানে আপনার ই-কমার্স সাইটের সকল পণ্যের বিজ্ঞাপন দেখিয়ে ব্যবসা করতে পারবেন।

বর্তমানে বাংলাদেশের যে সকল ই-কমার্স সাইট রয়েছে তাদের সকলের একটি করে ফেসবুক পেজ রয়েছে। এই সকল ব্যবসায়ীরা ফেসবুক পেজ থেকে প্রতি মাসে তাদের ব্যবসার ৫০% টাকা উপার্জন করে।

৮.পণ্য রিসেলিং করে ইনকামঃ আমরা আমাদের অপ্রয়োজনীয় যে সকল আসবাবপত্র পোশাক জুতা সকল যাবতীয় পণ্য বিক্রি করতে চাই সে ক্ষেত্রে ফেসবুক পেজ একটি অন্যতম উপায়।আপনি যদি ফেসবুক পেজে এই সকল পণ্যের বিজ্ঞাপন দেন তাহলে সেখান থেকে মানুষে প্রোডাক্টগুলো কিনবে এবং আপনার ইনকাম হবে।

৯. অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকামঃ টাকা ইন ফেসবুক পেজ থেকে টাকা ইনকামের জনপ্রিয় একটি মাধ্যম হলো অ্যাফিলিয়েট মার্কেটিং। অ্যাফিলিয়েড মার্কেটিং হল অন্য কোন ই-কমার্স সাইটের প্রোডাক্ট আপনার সাইটে বিক্রি করা। অন্য ওয়েবসাইটের প্রোডাক্ট আপনার সাইটে বিক্রি করিয়ে দেওয়ার মাধ্যমে আপনি যে কমিশন পাবেন এটাকেই বলা হয় অ্যাফিলেট মার্কেটিং।

১০. ফুড ব্লগিং করে ইনকামঃ বর্তমান সময়ের টাকা ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার জনপ্রিয় একটি মাধ্যম হলো ফুড ব্লগিং। বাংলাদেশে প্রায় ১০০০ এরও বেশি ফুড ব্লগার রয়েছে যারা প্রতিদিন ফুড ব্লগিং করে ইনকাম করছে। চাইলে আপনিও ফুড ব্লগিং করে টাকা ইনকাম করতে পারেন।

ফুড ব্লগিং করার জন্য আপনার একটি নিজস্ব ফেসবুক পেজ থাকা লাগবে এবং সেই ফেসবুক পেজে  নিয়মিত ফুড ব্লগিং এর ভিডিও আপলোড করে টাকা ইনকাম করতে পারবেন। তাই আপনি যদি চান যে ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করবেন তাহলে ফুড ব্লগিং করতে পারেন।

১১. লাইভ স্ট্রিমিং অ্যাড এর মাধ্যমে ইনকামঃ ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার আরেকটি উপায় হল লাইভ স্ট্রিমিং অ্যাড। লাইভ স্ট্রিমিং থেকে টাকা ইনকাম করার উপায় ফেসবুক কোম্পানি কিছুদিন পূর্বে ওপেন করে দিয়েছে যার ফলে আপনি ও লাইভ স্ট্রিমিং করে টাকা ইনকাম করতে পারবেন।

১২. ফেসবুক পেজ থেকে ব্লগিং করে ইনকামঃ ফেসবুক পেজ থেকে ব্লগিং করে ওনইনকাম করা যায়। আপনার যদি একটি ব্লগ ওয়েবসাইট থেকে থাকে এবং সেখানে যদি আপনি ভিজিটর বাড়াতে চান তাহলে ফেসবুক পেজ খুব সহায়ক একটি মাধ্যম।

আপনি যদি ফেসবুক পেজে আপনার ব্লগ ওয়েবসাইটের যেকোনো ব্রেকিং নিউজ এর প্রচারণা করেন এবং সেখান থেকে যদি আপনার ফেসবুক ফলোয়াররা ক্লিক করে আপনার ওয়েবসাইটে যায় তাহলে গুগল ওয়েবসাইটে ভিউ বাড়বে এবং google থেকেও টাকা ইনকাম হবে।

প্রিয় পাঠক বন্ধু আপনি যদি ফেসবুক পেজ থেকে টাকা উপার্জন করতে চান তাহলে উপরে বর্ণিত ১২টি উপায়ের মধ্যে যেকোনো উপায় অবলম্বন করতে পারেন। তবে এখানে সকল এডভান্স এবং শুরু পর্যায়ের উপায় ও রয়েছে। আপনি যদি নতুন ফ্রিল্যান্সার হয়ে থাকেন তাহলে এডভান্স লেভেলের উপায় অবলম্বন না করে ফেসবুক মার্কেটিং শুরু করতে পারেন।

ফেসবুকে কত ভিউ কত টাকা

যে সকল ব্যক্তি ফেসবুক থেকে টাকা ইনকাম করতে চান তাদের সকলের কমন প্রশ্ন হল যে ফেসবুকে কত ভিউ কত টাকা হয় ? তাই আজকে আমি আপনাদের এই প্রশ্নের উত্তর নিয়ে আলোচনা করব তাহলে চলুন আর সময় নষ্ট না করে জেনে নেয়া যাক ফেসবুকে কত ভিউ কত টাকা?

ফেসবুকে যদি আপনি কনটেন্ট আপলোড করে অর্থাৎ বিভিন্ন রকমের ভিডিও আপলোডের মাধ্যমে টাকা ইনকাম করতে চান তাহলে আপনার প্রয়োজন অধিক পরিমাণ ভিউ। আপনার ভিডিও অথবা রিয়েলসের যত ভিউ বাড়বে আপনার তত টাকার পরিমান বাড়তে থাকবে।

২০২৩ সালে ফেসবুকে আপলোডকৃত যে কোন ভিডিওর ভিউ যদি ১ মিলিয়ন হয় তাহলে ফেসবুক কোম্পানি সেই পেজকে প্রতি মাসে ১০০ ডলার পেমেন্ট দিত। কিন্তু ২০২৪ সালের ফেসবুক কোম্পানি তাদের এই ডলারের পরিমাণ বৃদ্ধি করেছে। আপনি যদি ২০২৪ সালের ফেসবুক পেজে ভিডিও আপলোড করেন এবং সেই ভিডিওর ভিউ যদি ১ মিলিয়ন হয় তাহলে ফেসবুক কোম্পানি প্রতি মাসে আপনাকে একটি ভিডিওর জন্য ১৫০ থেকে ২০০ডলার দিবে।

আপনি যদি নিয়মিত ফেসবুক পেজে ভিডিও আপলোড করতে থাকেন এবং আপনার সকল ভিডিওতে মিলিয়ন মিলিয়ন ভিউ হয় তাহলে আপনি প্রতি মাসে দুই থেকে তিন লক্ষ পর্যন্ত বাংলাদেশি টাকা ইনকাম করতে পারবেন। আর আপনি যে সকল ভিডিও আপলোড করবেন সেই ভিডিও যদি মানুষ বেশি বেশি শেয়ার করে তাহলে আপনার ইনকাম আরো বৃদ্ধি পাবে।

লেখক এর শেষ মন্তব্য-  ১২ টি ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার উপায় ২০২৪

পরিশেষে একটাই কথা বলব যে, ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করা অনেক উপায় রয়েছে তাই আপনি যদি মনে করেন যে সবগুলো উপায়ে আপনি টাকা ইনকাম করবেন তাহলে আপনি কখনোই সফল হতে পারবেন না। সফলতা অর্জনের জন্য যেকোনো একটি লক্ষ্য স্থির করুন এবং সেই লক্ষ্য অর্জনের জন্য কাজ করতে থাকুন তাহলে অবশ্যই ফেসবুক পেজ থেকে দ্রুত টাকা ইনকাম করতে পারবেন।

আজকের আর্টিকেলটিতে আমি আপনাদেরকে ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার উপায় বলেছি আশা করছি আজকের আর্টিকেলটি পড়ে আপনারা উপকৃত হবেন। আর্টিকেলটি ভালো লেগে থাকলে অবশ্যই শেয়ার করবেন এবং নিয়মিত আমার স্বাগতম বিডি ওয়েবসাইটটি ভিজিট করবেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

স্বাগতম বিডিরনীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url