১৪ টি অনলাইনে ইনকাম করার উপায় ২০২৪ - টাকা ইনকাম করার অ্যাপ ২০২৪

৫০ হাজার টাকায় ২৫ টি ব্যবসার আইডিয়া

প্রিয় পাঠক বন্ধু আপনি কি অনলাইনে ইনকাম করার উপায় গুলো সম্বন্ধে জানতে চাচ্ছেন যে কিভাবে অনলাইনে টাকা ইনকাম করা যায়? যদি আপনি অনলাইনে ইনকাম করার উপায় সম্পর্ক জানতে চান তাহলে একদম ঠিক জায়গায় এসেছেন কারণ আজকের আমাদের আলোচনার বিষয় হলো ১৪টি অনলাইনে ইনকাম করার উপায়।

অনলাইনে ইনকাম করার উপায়

এছাড়াও আজকের আর্টিকেলটির মাধ্যমে আপনারা জানতে পারবেন টাকা ইনকাম করার অ্যাপ এবং অনলাইনে ইনকাম করার সহজ উপায় সম্বন্ধে তাই পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ার অনুরোধ রইলো।

পোস্ট সুচিপত্র 

.

ভুমিকা - ১৪ টি অনলাইনে ইনকাম করার উপায় ২০২৪ -  টাকা ইনকাম করার অ্যাপ ২০২৪

বর্তমান সময়ে টাকা ইনকাম করার জনপ্রিয় একটি মাধ্যম হলো অনলাইনে ইনকাম। অনলাইনে টাকা ইনকাম করার জন্য অনেক মানুষ চাকরি ছেড়ে দিয়ে ঘরে বসে বিভিন্ন কোর্স করে দক্ষতা অর্জন করে টাকা উপার্জন করছে। অনলাইনে টাকা ইনকাম করার সুবিধা হল আপনি নিজের ইচ্ছা মত কাজ করবেন এখানে আপনার কোন ধরা বাধা নিয়ম নেই।

বাংলাদেশ প্রায় ৬০ হাজার ফ্রিল্যান্সার রয়েছে যারা ঘরে বসে বিশ্বের বিভিন্ন দেশের সাথে কাজ করছে এবং প্রতিবছরের লক্ষ লক্ষ টাকা ইনকাম করছে। চাইলে আপনিও অনলাইনে ইনকাম করতে পারেন। অনলাইনে ইনকাম করার জন্য আপনাকে ধৈর্যশীল হতে হবে পাশাপাশি অনলাইনে ইনকাম করার উপায় গুলো জানতে হবে।

অনলাইনে টাকা ইনকাম করার জন্য অনেক অ্যাপ রয়েছে যেগুলো খুব জনপ্রিয়। আপনি চাইলে বিভিন্ন অ্যাপের মাধ্যমে ৭০০থেকে ৮০০ টাকা ইনকাম করতে পারবেন। অনলাইনে ইনকাম করার কয়েকটি উপায় সম্বন্ধে জানার জন্য আর্টিকেলটি পড়তে থাকুন।

১৪ টি অনলাইনে ইনকাম করার উপায় ২০২৪

অনলাইনে ইনকাম হলো এমন একটি মাধ্যম যে মাধ্যমে আপনি ইন্টারনেট সংযোগের মাধ্যমে বিভিন্ন কাজ করে আপনার বায়েদেরকে সাবমিট করে টাকা ইনকাম করা। তবে একটি কথা আপনাদেরকে বলে রাখবো যে অনলাইনে ইনকাম করার জন্য প্রচুর পরিমাণ পরিশ্রম করা লাগবে। অনলাইনের ইনকাম করতে হলে প্রথমে অনেক হাঁটতে হবে স্কিল ডেভেলপ করার জন্য। আপনি যদি ভালভাবে পরিশ্রম করে কোন একটি বিষয়ের উপরে স্কিল ডেভেলপ করতে পারেন তাহলে আপনাকে আর পেছনে ফিরে তাকানোর প্রয়োজন পড়বে না।

অনলাইনে ইনকাম করার করার অনেক উপায় রয়েছে কিন্তু সবগুলো উপায় অবলম্বন করে আপনি দ্রুত টাকা ইনকাম করতে পারবেন না। কিছু কিছু উপায় রয়েছে যেগুলো খুব কঠিন কিন্তু কাজ শিখে গেলে খুব তাড়াতাড়ি টাকা ইনকাম করা যায়। তাই আমি আপনাদের সাথে অনলাইনে টাকা ইনকাম করার কয়েকটি সহজ উপায় যেই কাজগুলোর মার্কেটপ্লেসে অনেক ডিমান্ড পাশাপাশি দ্রুত টাকা ও ইনকাম করা যায় সেইগুলো বিষয়ে নিয়ে আলোচনা করব।

১। ফ্রিল্যান্সিং করে ইনকাম

অনলাইনে ইনকাম করার উপায় যেগুলো রয়েছে তার মধ্যে সহজ এবং জনপ্রিয় একটি উপায় হল ফ্রিল্যান্সিং। আপনি যদি কোন একটি স্পেসিফিক বিষয়ের উপর দক্ষতা অর্জন করে ফ্রিল্যান্সিং করেন তাহলে খুব সহজে অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন।

আরও পড়ুনঃ ফ্রিল্যান্সিং এর কাজ কিভাবে শিখবেন

আপনারা সকলেই তো জানেন ফ্রীল্যান্সিং বলতে কী বোঝায় ফ্রিল্যান্সিং হলো নিজে কাজ শিখে আপনার বায়ারদেরকে বিভিন্ন কোডিং এসইও ব্লগিং কাজ করে দিবেন যার বিনিময়ে আপনি অনলাইন পেমেন্ট গ্রহণ করবেন। তাই আমি ব্যক্তিগতভাবে আপনাদেরকে বলতে পারি যে আপনারা যদি অনলাইনে ইনকাম করার উপায় জানতে চান তাহলে ফ্রিল্যান্সিং হল সবথেকে নিরাপদ এবং সহজ উপায়।

২. ব্লগ ওয়েবসাইট তৈরি করে ইনকাম

অনলাইনে ইনকাম করার জন্য ব্লগ ওয়েবসাইট আপনার জন্য একটি উত্তম উপায় হতে পারে। এখন আপনি হয়তো ভাববেন যে আপনি কিভাবে ব্লগ ওয়েবসাইট তৈরি করবেন? চিন্তা করবেন না আমি আপনাদেরকে ব্লক ওয়েবসাইট তৈরি করার নিয়মও বলে দিচ্ছি,

আপনারা জেনে খুশি হবেন যে ব্লগিং ওয়েবসাইট তৈরি করতে টাকা লাগে না আপনি ফ্রিতে ব্লগিং ওয়েবসাইট তৈরি করতে পারেন। ফ্রিতে ব্লগিং ওয়েবসাইট তৈরি করার জন্য গুগল থেকে Blogspot.com  এই সফটওয়্যারটি ইন্সটল করে একাউন্ট ক্রিয়েট করবেন। আপনার ডোমেন ব্লগারের সাথে যুক্ত করে দিলেই ওয়েবসাইট তৈরি।

আপনি যদি চান এই ব্লগ ওয়েবসাইট টি বিক্রি করেও টাকা ইনকাম করতে পারবেন পাশাপাশি ওয়েবসাইটে কন্টেন্ট লিখে পাবলিশ করেও টাকা ইনকাম করতে পারবেন। তাই আমি বলব যে অনলাইনে টাকা ইনকাম করার জন্য ব্লগিং ওয়েবসাইট তৈরি খুব ভালো একটি উপায়।

৩. গেম খেলে টাকা ইনকাম

অনলাইনে গেম খেলেও মাসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করা সম্ভব। ২০২৪ সালে যুক্তরাষ্ট্রের গেম কনফারেন্স প্রতিযোগিতায় ৬৫০ জন অনলাইন গেমার প্রতিযোগী অংশ নিয়েছেন। এই প্রতিযোগিতায় যে সকল খেলা খেলানো হয় কাউন্টার স্ট্রাইক, এপিক ডট ল্যান্ড এরকম গেম খেলে লক্ষ লক্ষ ডলার ইনকাম করা সম্ভব।

তাই আপনিও যদি অনলাইনে টাকা ইনকাম করতে চান তাহলে এই সকল গেম খেলে টাকা ইনকাম করতে পারবেন। তবে অবশ্যই গেম খেলার সময় সতর্কতা অবলম্বন করবেন যেন ভুলভাল কোন গেম না খেলেন শুধু কাউন্টার স্ট্রাইক এপিক ডট ল্যান্ড ফ্রী ফায়ার পাবজি এরকম গেম খেলবেন যেন টাকা উপার্জন করতে পারেন।

৪. ডাটা এন্ট্রি

আপনি যদি লেখালেখি অথবা প্রিন্টিং এ এক্সপার্ট দক্ষ থাকেন তাহলে আপনি ডাটা এন্ট্রি করে অনলাইন থেকে খুব সহজে টাকা ইনকাম করতে পারবেন। বর্তমান সময়ে বিভিন্ন মার্কেটপ্লেসে ডাটা এন্ট্রিতে অভিজ্ঞ ফ্রিল্যান্সারদের রয়েছে ব্যাপক পরিমাণ চাহিদা।

অনলাইনে ইনকাম করার উপায় গুলোর মধ্যে অন্যতম একটি উপায় হল ডাটা এন্ট্রি। আপনি যদি অনলাইন থেকে টাকা ইনকাম করতে চান তাহলে ডাটা এন্ট্রি কোর্স কমপ্লিট করে সফল ফ্রিল্যান্সার হয়ে টাকা ইনকাম করতে পারেন।

৫. ইউটিউব থেকে ইনকাম

ডিজিটাল প্রযুক্তির সময়ে ইউটিউব থেকে ইনকাম একটি সহজ ব্যাপার। আপনি ইউটিউবে একটি চ্যানেল খুলে সেখানে রেগুলার ভিডিও আপলোড করতে থাকলে ভিউ বাড়বে এবং মাসে  লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারবেন। 

ইউটিউবে শুধু যে মুভির গান আপলোড করতে হবে তেমন নয়  আপনি চাইলে বিভিন্ন রকমের কন্টেন্ট যেমন নাচ, গান, রান্না, ট্রাভেল, এক্সপেরিমেন্ট, ফানি ভিডিও তৈরি করে এডিট করে ইউটিউবে আপলোড করলে প্রতি মাসে আপনি লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারবেন। বাংলাদেশে ইউটিউব থেকে ইনকাম অনলাইনে ইনকাম করার উপায় গুলোর মধ্যে সব থেকে সর্বশ্রেষ্ঠ।

৬. ফেসবুক থেকে ইনকাম

ফেসবুক থেকে টাকা ইনকামের অনেকগুলো উপায় রয়েছে। প্রধান একটি উপায় হল ফেসবুক মার্কেটিং করে ইনকাম। ফেসবুক মার্কেটিং এর পাশাপাশি আপনি ফেসবুকে রিলস, শর্ট ভিডিও আপলোড করেও টাকা ইনকাম করতে পারবেন। টাকা ইনকাম করার জন্য ফেসবুক হলো সব থেকে জনপ্রিয় একটি উপায় কারণ বিশ্বের এমন কোন দেশ নেই যেখানে ফেসবুক ব্যবহার হয় না।

৭. ব্র্যান্ড প্রমোটিং করে ইনকাম

অনলাইনে ইনকাম করার উপায় গুলোর মধ্যে ব্র্যান্ড প্রমোটিং একটি জনপ্রিয় উপায়। বাংলাদেশি ইউটিউবাররা বিভিন্ন ব্র্যান্ডের পোশাক প্রোডাক্ট প্রমোটিং করছে বিভিন্ন জনপ্রিয় মাধ্যমে। চাইলে আপনিও ব্র্যান্ড প্রমোটিং করে জনপ্রিয়তা অর্জন করতে পারবেন পাশাপাশি টাকা পয়সা ইনকাম করতে পারবেন।

৮. টিকটক করে ইনকাম

টিকটক শুধু বাংলাদেশ নয় বিশ্বের সকল দেশের জনপ্রিয় একটি বিনোদনের মাধ্যম। টিকটক থেকে প্রতি বছরে লক্ষ লক্ষ টাকা ইনকাম করেছে বাংলাদেশসহ বিশ্বের সকল দেশের মানুষ। আপনি যদি চান অনলাইন থেকে ইনকাম করবেন তাহলে টিক টক অ্যাপস এর মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন।

৯. ওয়েবসাইট বিক্রি করে ইনকাম

আপনি যদি ভাল ওয়েব ডেভেলপার হয়ে থাকেন অথবা ওয়েব ডেভেলপমেন্টের উপর কোর্স করে ইনকাম করতে চান তাহলে আপনার জন্য সবথেকে ভালো উপায় হবে ওয়েবসাইট বিক্রি করে ইনকাম করা। একটি ওয়েবসাইটে কাজ করে এডসেন্স এপ্রুভ করে বিক্রি করলে আপনি মাসে ১৫ থেকে ২০ লক্ষ টাকা ইনকাম করতে পারবেন।

১০. ড্রপ শিপিং করে ইনকাম

আপনারা অনেকেই ভাবতে পারেন যে ড্রপ শিপিং কি ? ড্রপ শিপিং করে কিভাবে ইনকাম করা যায় ? ড্রপ শিপিং করার জন্য প্রথমে আপনাকে নিজের একটি ওয়েবসাইট দাঁড় করানো লাগবে। আপনার ওয়েবসাইটে যখন প্রতিদিন হাজার হাজার ভিজিটর আসবে তখন আপনি আপনার ওয়েবসাইটের মধ্যে ই-কমার্স এর প্রোডাক্ট দেখিয়ে সেটা বিক্রি জন্য বিজ্ঞাপন দিতে পারবেন।

আপনার ওয়েবসাইটে বিজ্ঞাপন দেখে যদি কেউ সেই প্রোডাক্টটি কিনে তাহলে আপনি সেখান থেকে বেনিফিট পাবেন। এই যে আপনার ওয়েবসাইটের মধ্যে অন্য ই-কমার্সে বিজ্ঞাপন দেখিয়ে পন্য বিক্রি করার জন্যর জন্য আপনি বোনাস পাবেন এটাই হল ড্রপ শিপিং। ড্রপ শিপিং করেও অনলাইন থেকে অনেক টাকা ইনকাম করা যায়।

১১. লেখালেখি অথবা কনটেন্ট লিখে ইনকাম

অনলাইনে টাকা ইনকাম করার জন্য আপনি লেখালেখি অথবা কনটেন্ট  রাইটিং কে আপনার ইনকামের উপায় হিসেবে বেছে নিতে পারেন। ফাইভার, আপওয়ার্ক, ফ্রিল্যান্সার ডটকম এরকম মার্কেটপ্লেসে বাংলা কনটেন্ট পাশাপাশি ইংরেজি কন্টেন্ট রাইটার দের মার্কেটিং চাহিদা বেশি। 

আপনি যদি ইংরেজি ভাষায় দক্ষ হয়ে থাকেন তাহলে অনলাইনে ইনকাম করা আপনার জন্য সহজ হবে।নিয়মিত কন্টেন্ট লিখে সেগুলো বায়ারদের কাছে বিক্রি করার মাধ্যমে আপনি অনলাইন প্রতিমাসে দুই থেকে তিন হাজার ডলার পেমেন্ট পেতে পারেন।

১২. গ্রাফিক্স ডিজাইন করে ইনকাম

অনলাইনে জগতে ইনকাম করা অনেক মাধ্যম রয়েছে তার মধ্যে একটি জনপ্রিয় মাধ্যম হলো গ্রাফিক্স ডিজাইন। গ্রাফিক্স ডিজাইন তাদের জন্য সহজ যাদের মনে নকশা কার প্রবণতা অথবা শখ রয়েছে। তাই আপনি যদি একজন ডিজাইনার অথবা আঁকতে ভালোবাসা প্রকৃতির মানুষ হোন তাহলে গ্রাফিক্স ডিজাইন করে প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন।

১৩. সিপিএ মার্কেটিং করে ইনকাম

সিপিএ মার্কেটিং হল এমন একটি মার্কেটিং সিস্টেম যেখানে আপনি বাইরের দেশের ইভেন্ট ইভেন্ট নিয়ে কাজ করবেন। সিপিএম মার্কেটিং এ আপনি আপনার টার্গেটেড মানুষকে ইভেন্টের লিংক সেল করে ডলার ইনকাম করতে পারবেন।

সিপি মার্কেটিং করে প্রতি মাসে ৯০০ থেকে ১০০০ ডলার  ইনকাম করা সম্ভব এবং আমার চেনাজানা এমন অনেক মানুষ রয়েছে যারা সিপিএ মার্কেটিং করে মাসের লক্ষ টাকার বেশি ইনকাম করছে। অনলাইন জগতে টাকা ইনকাম করা সহজ তবে সঠিক উপায় অবলম্বন করে টাকা ইনকাম করতে জানলে আপনি খুব দ্রুত সফল হতে পারবেন।

১৪. গুগল এডসেন্স থেকে ইনকাম

অনলাইনে টাকা ইনকাম করার উপায় গুলোর মধ্যে সবথেকে ভরসাযোগ্য এবং নিরাপদ উপায় হল গুগল এডসেন্স। গুগল এডসেন্স হলো আপনার ওয়েবসাইটে google বিজ্ঞাপন দেখাবে। আপনার ওয়েবসাইটে google বিজ্ঞাপন দেখানোর জন্য আপনাকে প্রতিমাসে google লক্ষ টাকা পর্যন্ত পেমেন্ট করতে রাজি।

তবে অবশ্যই আপনাকে গুগলে এডসেন্স পাওয়ার জন্য ওয়েবসাইটকে দাঁড় করাতে হবে। একবার যদি আপনি গুগলে এডসেন্স পেয়ে যান তাহলে আপনাকে আর সফল হওয়া থেকে কেউ আটকাতে পারবে না।

আজকের এই আর্টিকেলটিতে আমি অনলাইন থেকে ইনকাম করা যে চৌদ্দটি উপায়ে আপনাদেরকে জানালাম সে সবগুলাই উপায় এডভান্স লেভেল এর উপায়। এখন আপনি যদি কোন বিষয়ের উপর দক্ষতা অর্জন না করে অনলাইনে ফ্রিল্যান্সিং অথবা আউটসোর্সিং করতে চান তাহলে আপনি কিন্তু সফল হতে পারবেন না।

অনলাইন জগতে টাকা ইনকাম করে সফল হওয়ার জন্য আপনাকে একটি ভরসাযোগ্য প্রতিষ্ঠান থেকে প্রশিক্ষন এবং গাইডলাইন নিতে হবে। তাই ওপরে আমি যে উপায় গুলো বললাম সেগুলো আপনি হোটোকারী ভাবে করতে যাবেন না এক্ষেত্রে আপনি সফল নাও হতে পারেন। অনলাইনে টাকা ইনকাম করা খুব সহজ কিন্তু টাকা ইনকামের জন্য প্রয়োজন ধৈর্য্য এবং পরিশ্রম।

টাকা ইনকাম করার অ্যাপ ২০২৪

ঘরে বসে টাকা ইনকাম করার জন্য বিভিন্ন রকমের অ্যাপ রয়েছে। এই অ্যাপসগুলোর মাধ্যমে আপনার ঘরে বসেই টাকা ইনকাম করতে পারবেন। তাহলে চলুন এখন কয়েকটি টাকা ইনকাম করার অ্যাপ এর নাম জেনে নিন,

  • ফেসবুক অ্যাপ
  • ইউটিউব অ্যাপ
  • টফি অ্যাপ
  • Daraz অ্যাপ
  • Food Panda অ্যাপ
  • Ludo king App
  • Fiverr.com App
  • Up work.com App
  • Freelancer. com App
  • Meesho App
  • Alibaba App
  • Tiktok
  • Snack Video 
  • ইনস্টাগ্রাম অ্যাপ

আপনি যদি মোবাইল অথবা ল্যাপটপ ব্যবহার করে অনলাইনে ইনকাম করতে চান তাহলে উপরে বর্ণিত অ্যাপস গুলো আপনার জন্য খুব সহায়ক হবে। ওপরে বর্ণিত অ্যাপস গুলো ব্যবহার করে আপনি প্রতি মাসে ৫০ থেকে ৬০ হাজার টাকা পর্যন্ত ইনকাম করতে সক্ষম হবেন।

লেখক এর মন্তব্য-অনলাইনে ইনকাম করার উপায় ও টাকা ইনকাম করার অ্যাপ

প্রিয় পাঠক ভাই ও বোনেরা যারা অনলাইনে টাকা ইনকাম করতে চান তারা আজকের আর্টিকেলটি পড়ে উপকৃত হবেন এটা আমি আশা করছি। আজকের এই আর্টিকেলটিতে আমি অনলাইনে ইনকাম করার উপায় এবং অনলাইনে টাকা ইনকাম করার অ্যাপ নিয়ে আলোচনা করেছি।

তাই আপনিও যদি অনলাইনে টাকা ইনকাম করতে চান তাহলে উপরে বর্ণিত যে কোন একটি উপায় অবলম্বন করে মাসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারেন। তবে আপনাদেরকে একটি কথা বলে রাখি অনলাইন জগতে টাকা ইনকাম করতে হলে আপনাকে পরিশ্রমী, ধৈর্য এবং নিজের লক্ষ্যে অটুট থাকতে হবে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

স্বাগতম বিডিরনীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url